ADS

Sunday 8 April 2018

বাংলা চটি ভান্ডার - Bangla Choti

বাংলা চটি ভান্ডার - Bangla Choti
বৌদির মুখেই মাল ফেলে দিলাম
২৪ ঘন্টা ধরে ট্রেনে ট্রেনে চলতে চলতে বিরক্ত হয়ে
গেছিলাম, সময় আর পেরোতে চাই না l বাথরুম থেকে
ঘুরে এলাম, এবার সামনের বার্থে বসা বৌদির ঘুম
ভাঙ্গলো l আমার দিকে তাকিয়ে মুচকে হাসলো আমিও
প্রতুত্তরে হাসলাম l বৌদির হাসি দেখে মনে হলো
সয়্তানি হাসি, আমি পরীক্ষা করার জন্য ভয়ে ভয়ে ঠোট
কাট লাম l ওহ.. বৌদি আরো জোরে হেসে
উঠলো, তারপর তার স্বামীর দিকে তাকালো সে লক্ষ্য
করছে না কি l 




কিছুক্ষণ পর তার জামাকাপড় নিয়ে
বাথরুমের দিকে গেলো, আমি বুঝতে পারলাম স্নান
করতে যাচ্ছে l আমি মনে মনে ভাবলাম এত ছোট বাথরুমে
স্নান কি ভাবে করবে l যাইহোক, আমি কিছুক্ষণ চিন্তা
ভাবনা করার পর সাহস করে চলে গেলাম বাথরুমের
কাছে, দেখলাম বেসিনের কাছে দাড়িয়ে দাড়িয়ে
ব্রাশ করছে l কিছুক্ষণ পর বৌদি নিজেই কথা বললো
কথায় বাড়ি তোমার আমি বললাম দুর্গাপুরে, সুরত কি
জন্য যাচ্ছো ? আমি ওখানে চাকরী করি, আমি উত্তর
দিলাম l এর পর মোবাইল নম্বর আদান প্রদান হলো l সমস্ত
বিরক্তি কোথায় চলে গেলো আর মনেই নেই, আমি ঘুরে
ফিরে বৌদির দিকে তাকায় l কি অসাধারণ মাই দুটো,
কেমন লাগবে টিপতে আমি সুধু সেটাই কল্পনা করতে
লাগলাম l আমাদের যাত্রার আর মাত্র কয়েক ঘন্টা
বাকি, আমি মনে মনে একই কথা ভাবছি, কি ভাবে গুদ
আর বাঁড়াই আশা যায় l কিন্তু শেষ পর্যন্ত গুদ আর বাঁড়ার
আলোচনায় আসতে পারলাম না, শুধু বৌদির অর্ধেক মাই
দেখেই সন্তুষ্ট থাকতে হলো l তবে একটা জিনিস বোঝা
গেলো বৌদিকে চোদা যেতে পারে l সুরাট এসে পৌছে
গেলাম, সেদিনই বিকেলে ফোন করলাম l বৌদি কথার
মধ্যে বলে দিলো দাদা কখন বড়িতে থাকে আর কখন
থাকে না l আমি ফোনে ফোনে একটু এগোলাম, বৌদি
হাসে l এবার একটা অপেক্ষা বৌদির বাড়ি যাওয়ার,
সেটাও এলো বৌদির জন্ম দিন কিন্তু দাদার কাছে সময়
নেই আর এই ভিন রাজ্যে বৌদির সঙ্গে কে সময় কাটাবে
আমাকে বাদ দিয়ে l আমি ফুলের তোরা নিয়ে পৌছে
গেলাম বৌদি সেক্সি জামা পড়েছে লাল রঙের, বড়ো
গলার l আমার জন্য কফি নিয়ে এলো আমি টেবিলে বসে
আছি আমার সামনে এসে ঝুকে তরে রাখলো আমার
বাঁড়া দাড়িয়ে গেলো, ইচ্ছে হচ্ছিল মাই দুটো টিপে ধরে
নি l বৌদি কফি খাওয়ার পর আমার কাছে এসে বসলো
একদম কাছে, আমাকে জিজ্ঞাসা করলো এখনো বিয়ে
কেন কর নি ? আমি আর এই সুযোগ হাথ থেকে যেতে
দিলাম না, তোমার মত মেয়ে পাই নি বলে, আমি বললাম l
আমার মাথায় হাথ বুলিয়ে বৌদি বললো ...তাই বুঝি ?
আমার মত

ADS